রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

| ২৪ ভাদ্র ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫২, ২৫ এপ্রিল ২০২৪

গুচ্ছ ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুত পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিতব্য ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল ) বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপাচার্য ড. হাফিজা খাতুন বলেন,এবছর  'এ' ইউনিটে ১১৩৪৩ জন, 'বি' ইউনিটে ৫৮৪০ জন এবং 'সি' ইউনিটে ১৩৩৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষা দিবেন। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধীনে আরো ৩ টি উপকেন্দ্রে কেন্দ্রে পরীক্ষা হবে । এর মধ্যে সব থেকে বড় কেন্দ্রটি হলো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যেখানে পরীক্ষা দিবেন ৮৫০০ পরীক্ষার্থী, এছাড়াও টিটিসি তে পরীক্ষা দিবেন ৪০০ জন,ইমাম গাজ্জালী স্কুল এন্ড কলেজে পরীক্ষা দিবেন ১৭১৯ জন এবং পাবনা জেলা স্কুলে পরীক্ষা দিবেন ৮২৪ জন। 

এসময় উপাচার্য ড. হাফিজা খাতুন আরো বলেন, বর্তমান সরকার বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের দুর্ভোগ কমাতে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষার প্রচলন করেছে। আসন্ন ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতির সমন্বিত ভর্তি পরীক্ষা সুচারু ও সুশৃঙ্খলভাবে আয়োজন এবং শিক্ষার্থীদের নিরাপদে আসা-যাওয়া ও থাকা-খাওয়া নিশ্চিতের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাশপাশি স্থানীয় জনপ্রতিনিধি, জেলা প্রশাসন, পুলিশ সুপারের কার্যালয়, গোয়েন্দা সংস্থা, সরকারি-বেসরকারি অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনসহ জনসাধারণের সাথে আলোচনা করেছি ।

পাবিপ্রবি উপাচার্যের আহ্বানের প্রেক্ষিতে সভায় আগত অংশীজনরা ট্রাফিক ব্যবস্থাপনা, আগত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের নিরাপত্তা, জরুরি স্বাস্থ্যসেবা, নিরাপদ পানি সেবা প্রদাসনহ ভর্তি পরীক্ষার সার্বিক কার্যক্রম সফলভাবে সম্পন্ন করতে নিজ নিজ প্রতিষ্ঠান থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।  

প্রসঙ্গত, এ বছর গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষায় আগামী ২৭ এপ্রিল ‘এ’ ইউনিট, ৩ মে ‘বি’ ইউনিট ও ১০ মে ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।