বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

| ৪ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

‘লাশ পোড়ানোয় সম্পৃক্ত’ পুলিশ পরিদর্শক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৪০, ১৩ সেপ্টেম্বর ২০২৪

‘লাশ পোড়ানোয় সম্পৃক্ত’ পুলিশ পরিদর্শক গ্রেফতার

ছাত্র-জনতার অভ্যুত্থানে সরকার পতনের দিন গত ৫ আগস্ট ঢাকার আশুলিয়ায় লাশ পোড়ানোর ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে পুলিশ পরিদর্শক আরাফাত হোসেনকে গ্রেফতার করা হয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ভোরে রাজধানীর আফতাবনগর থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব-৩ এর একটি দল।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস। তিনি গণমাধ্যমকে বলেন, ৫ আগস্ট আশুলিয়া থানার সামনে লাশ পোড়ানোর ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এবং এ নিয়ে সমালোচনা হয়।

এরপর আইনশৃঙ্খলা বাহিনী তদন্তের বরাতে জানায়, গত ৫ আগস্ট আশুলিয়া থানার সামনে লাশ পোড়ানোর ঘটনায় সম্পৃক্ত ছিলেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক আরাফাত হোসেন। পরে আত্মগোপনে চলে যান তিনি। ওই ঘটনায় দায়ের করা মামলায় আজ ভোরে রাজধানীর আফতাবনগর থেকে তাকে গ্রেফতার করার কথা জানানো হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, একটি ভ্যানে লাশের ওপর কয়েকটি লাশ তোলা হচ্ছে। রাস্তায় পড়ে থাকা লাশগুলো পুলিশ ভ্যানের ওপর তুলছে। ভিডিওতে থাকা দেয়াল, পোস্টার ও ঘটনাস্থল দেখে অনেকে জানান এটি আশুলিয়া থানার সামনের ভিডিও। সেখানে এক পুলিশ সদস্যকে দেখা যায়। পরে জানা যায়, তিনি হলেন ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) আরাফাত হোসেন। তার গ্রামের বাড়ি বরিশালে। প্রায় দুই বছর আগে ঢাকা জেলার গোয়েন্দা বিভাগে যোগ দেন তিনি।