মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

| ১ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

বন্যার্তদের সহায়তায় একদিনের বেতন দিলেন স্বাস্থ্যের কর্মীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৯, ২৪ আগস্ট ২০২৪

বন্যার্তদের সহায়তায় একদিনের বেতন দিলেন স্বাস্থ্যের কর্মীরা

চলমান বন্যা পরিস্থিতি মোকাবিলায় গঠন করা হয়েছে ‘প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ’ তহবিল। সেই তহবিলেই এবার নিজেদের একদিনের মূল বেতন দিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় (স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ) এর অধীনস্থ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা।

বিষয়টি একটি বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ শাহাদাত হোসেনের বরাত দিয়ে বিবৃতিতে বলা হয়েছে, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশের চট্টগ্রাম ও সিলেট বিভাগের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ সকল এলাকার বন্যা পীড়িত মানুষদের সহযোগিতার জন্য স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয় (স্বাস্থ্য সেবা বিভাগ এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ) ও এর অধীনস্থ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীগণের ০১ (এক) দিনের মূল বেতন ‘প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ’- এ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।’

এর আগে, শুক্রবার দেশের চলমান বন্যা মোকাবেলায় প্রধান উপদেষ্টার প্রেস উইং থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে অর্থ পাঠানোর জন্য সোনালী ব্যাংকে একটি হিসাব খোলা হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহায়তা প্রদানে আগ্রহীরা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলের নিম্নোক্ত অ্যাকাউন্টে সহায়তার অর্থ পাঠাতে পারেন। হিসাবের নাম : প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল। সোনালী ব্যাংক কর্পোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয় হিসাব নম্বর-০১০৭৩৩৩০০৪০৯৩। এ তহবিলের অর্থ ত্রাণ ও কল্যাণ কাজে ব্যয় করা হয়। প্রেরিত অর্থ সরকার কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করে এর যথাযথ হিসাব সংরক্ষণ করবে।