রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

| ২৪ ভাদ্র ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

রবিবার খুলছে স্কুল-কলেজ, শনিবারও চলবে ক্লাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৯, ২৫ এপ্রিল ২০২৪

রবিবার খুলছে স্কুল-কলেজ, শনিবারও চলবে ক্লাস

ফাইল ফটো

সারাদেশের সকল পর্যায়ের স্কুল-কলেজে শ্রেণী কার্যক্রম শুরু হবে আগামী ২৮ এপ্রিল, রবিবার। ২৫ এপ্রিল, রবিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। নতুন কারিকুলাম অনুযায়ী এতদিন শনিবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শনিবারও শ্রেণী কার্যক্রম চলমান থাকবে বলে জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটির ধারাবাহিকতায় তাপদাহের কারণে গত ২০ এপ্রিল থেকে ঘোষিত ছুটি শেষ হওয়ার পর শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শ্রেণী কার্যক্রম চালুর ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ২৮ এপ্রিল, রবিবার থেকে যথারীতি শিক্ষা প্রতিষ্ঠান খোলা থাকবে এবং শ্রেণী কার্যক্রম অব্যাহত থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলী বন্ধ থাকবে। শ্রেণী কার্যক্রমের যে অংশ শ্রেণীকক্ষের বাইরে পরিচালিত হয় সেসব কার্যক্রম সীমিত থাকবে। 

প্রজ্ঞাপনে আরও বলা হয়, তাপদাহ এবং অন্য কারণে শ্রেণী কার্যক্রম বন্ধ থাকার ফলে যে শিখন ঘাটতি তৈরী হয়েছে তা পূরণ এবং নতুন শিক্ষাক্রম অনুযায়ী শিখনফল অর্জনের জন্য পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত শনিবারও শ্রেণী কার্যক্রম চলমান থাকবে।  
 

এজেড