বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

| ৪ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

রাজধানীতে ‘শহীদ ফেলানি সড়ক’ নামফলক স্থাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৬, ১৪ সেপ্টেম্বর ২০২৪

রাজধানীতে ‘শহীদ ফেলানি সড়ক’ নামফলক স্থাপন

রাজধানীর নতুনবাজারের বাঁশতলায় ‘শহীদ ফেলানী সড়ক’ নামফলক স্থাপন করা হয়েছে। ‘পিপলস এক্টিভিস্ট কোয়ালিশান (প্যাক)’ নামের একটি সংগঠন ১৩ সেপ্টেম্বর, শুক্রবার সন্ধ্যায় এটি স্থাপন করে। এর অদূরেই রয়েছে ভারতীয় দূতাবাস। 

সরেজমিনে দেখা গেছে, এদিন বিকাল ৩ টা থেকেই নতুনবাজারের বাঁশতলা এলাকায় সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা সতর্ক অবস্থানে ছিল। বিকাল সাড়ে ৪ টায় প্যাক’র সদস্যরা ঘটনাস্থলে এসে নামফলক স্থাপনের চেষ্টা করেন। তখন আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী তাদের বাঁধা প্রদান করেন।

পুলিশ সদস্যরা প্রক্রিয়া মেনে সরকারের অনুমতি এনে সড়কের নামফলক স্থাপনের অনুরোধ জানান। কিন্তু প্যাক’র নেতাকর্মীরা বিক্ষোভ প্রদর্শন করে নানা স্লোগান দিতে থাকে। ‘ভারতের দালালেরা হুঁশিয়ার সাবধান’, ‘শেখ হাসিনার দালালেরা হুশিয়ার সাবধান’, ‘আমার বোন মরল কেন প্রশাসন জবাব দে’, ‘সীমান্তে লাশ কেন প্রশাসন জবাব দে’, ‘দিল্লী না ঢাকা ঢাকা ঢাকা’ ইত্যাদি স্লোগান শোনা গেছে। প্রায় ঘন্টাব্যাপী বিক্ষোভ শেষে বিকাল সাড়ে ৫টার দিকে এই নামফলক স্থাপন করেন তারা।

পিপলস এক্টিভিস্ট কোয়ালিশনের মুখপাত্র পরিচয় দিয়ে জাকি সুমন বলেন, সীমান্তে হত্যাকান্ড থেমে নেই। এই হত্যাকান্ড বন্ধ করতে হবে। বিভিন্ন সময়ে বাংলাদেশিদের হত্যার প্রতিবাদে আমরা ভারতীয় দূতাবাসের সামনের সড়কের নাম ‘শহীদ ফেলানী সড়ক’ নামকরণ করলাম।