মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

| ১ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

কর্মসূচি বাতিল, প্রতিষ্ঠাবার্ষিকীর অর্থ ত্রাণ তহবিলে দেবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৭, ২৮ আগস্ট ২০২৪

কর্মসূচি বাতিল, প্রতিষ্ঠাবার্ষিকীর অর্থ ত্রাণ তহবিলে দেবে বিএনপি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানিয়েছেন, দেশের কয়েকটি জেলায় চলমান বন্যার কারণে দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি বাতিল করা হয়েছে। কর্মসূচিতে যে অর্থ ব্যয় হওয়ার কথা ছিল, তা ত্রাণ তহবিলে দেওয়া হবে বলেও জানান তিনি।

বুধবার রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপি মহাসচিব। দলের স্থায়ী কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, এখন প্রতিষ্ঠাবার্ষিকী কর্মসূচির মধ্যে শুধু দলীয় পতাকা উত্তোলন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন করা হবে।

বিএনপির মহাসচিব বলেন, বিএনপি অপকর্ম করে না। কেউ কেউ ব্যক্তিগতভাবে অপকর্ম করছে, সেটার কিন্তু সাথে সাথে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাদের প্রায় ৫৬-৫৭ জন নেতাকর্মীর, যারা এগুলো করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের বহিষ্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে অনুরোধ করব, ঢালাওভাবে মামলা দেওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে বলব, এসব মামলা নেওয়ার আগে যাচাই করে নেওয়া উচিত কোন মামলা নেওয়া যাবে আর কোনটা নেওয়া যাবে না। প্রাথমিক তদন্ত করা দরকার। তা না হলে একটু ব্যক্তিগত শত্রুতা থাকলেও তার নাম দিয়ে দেওয়া হচ্ছে। দেখা যাচ্ছে যে খাগড়াছড়িতে ঘটনা ঘটছে, সেটার মামলা দিয়ে দেওয়া হচ্ছে সারা দেশের নেতাকর্মীদের বিরুদ্ধে। এটা একটা বিরূপ ঘটনা ঘটছে। এটা একেবারে বন্ধ হওয়া দরকার।

 

#এসএন