মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

| ৭ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

দশম গ্রেড ও শতভাগ পদোন্নতি চান প্রাথমিকের সহকারী শিক্ষকরা 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২০, ১৯ অক্টোবর ২০২৪

দশম গ্রেড ও শতভাগ পদোন্নতি চান প্রাথমিকের সহকারী শিক্ষকরা 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের এন্ট্রি পদ ধরে ১০ম গ্রেড ও শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবি জানিয়েছেন শিক্ষকরা। প্রাথমিক শিক্ষক সংগঠনগুলোর ঐক্যবদ্ধ প্ল্যাটফর্ম ‘বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ’ এর উদ্যোগে ১৯ অক্টোবর, শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বৈষম্য নিরসনে সহকারি শিক্ষকদের জন্য ১২তম গ্রেডের, সহকারি প্রধান শিক্ষক ১১তম এবং প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড প্রদানের প্রস্তাব করেছেন। বৈষম্য নিরসনে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের পক্ষ থেকে এ প্রস্তাব প্রত্যাখান করে সহকারি শিক্ষক এন্ট্রি পদ ধরে ১০ম গ্রেড ও শতভাগ বিভাগীয় পদোন্নতির দাবি জানিয়েছেন।

তারা বলেন, ২০০৯ সাল থেকে বন্ধ থাকা প্রধান শিক্ষক পদে পদোন্নতি আজও আলোর মুখ দেখেনি। প্রাথমিক শিক্ষকদের সহকারি শিক্ষক হিসেবে যোগদান করে একই পদে অবসরে যেতে হচ্ছে। তাছাড়া প্রধান শিক্ষকদেরও বিভাগীয় পদোন্নতি ব্লক করে রাখা হয়েছে। নেতৃবৃন্দ অনতিবিলম্বে পদোন্নতি প্রদানে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন। আগামী ৩০ নভেম্বরের মধ্যে দাবি আদায়ের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেবেন তারা। 

শিক্ষকদের মধ্যে মানববন্ধনে বক্তব্য রাখেন মো. আনোয়ারুল হক তোতা, শাহীনুর আকতার, আনিসুর রহমান, আসমা খানম, আব্দুল হক, মিজানুর রহমান, মো. মোজাম্মেল হোসেন, মো. আনোয়ার উল্লাহ, মো. নুরে আলম সিদ্দিকী রবিউল, মো. আমিনুল হক, গাজীউল হক চৌধুরী, টি.এম জাকির হোসেন, গাজী সালাউদ্দিন, রবিউল আওয়াল, মো. জাহাঙ্গীর, আহসান হাবিব, মো. মাসুদ প্রমুখ।