শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

| ৩ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

কুষ্টিয়া-খুলনা মহাসড়ক ব্লকড ইবি শিক্ষার্থীদের

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫১, ১০ জুলাই ২০২৪

কুষ্টিয়া-খুলনা মহাসড়ক ব্লকড ইবি শিক্ষার্থীদের

কোটা সংস্কারের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে গাছের গুড়ি, বেঞ্চ দিয়ে অবরোধ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। এতে কুষ্টিয়া-ঝিনাইদহের উভয় দিকে প্রায় দীর্ঘ ১০ থেকে ১৫ যানযটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন সাধারণ জনগণ। এ সময় মহাসড়কের রাস্তায় শিক্ষার্থীরা কবিতা, গান এবং নাচের মাধ্যমে কোটার প্রতিবাদ জানান তার।

এছাড়া রাস্তায় মোবাইলে লুডু এবং ফুটবল খেলে সময় কাটাতে দেখা যায়। শিক্ষার্থীরা ২০১৮ সালের পরিপত্র বহাল রাখার পাশাপাশি বিশেষ প্রজ্ঞাপন জারি করে কোটা সংস্কার ও বাস্তবায়নের দাবি জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত ব্লকড কর্মসূচি চলমান থাকবে ব বলে জানান আন্দোলনরত শিক্ষার্থীরা।

বুধবার বেলা ১১ টা থেকে বেলা সাড়ে ৩ টা পর্যন্ত  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে মহাসড়ক ব্লকড করে রাখেন। তবে এম্বুলেন্সসহ জরুরি যানবাহন গুলো যাওয়ার সুযোগ করে দেন শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী আন্দোলনের ইবির সমন্বয়ক সুইট বলেন, ‘আমাদের আন্দোলনে সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে তবুও তারা আমাদের আন্দোলনকে সমর্থন করছেন। আমরা একটি সুন্দর ভবিষৎ প্রজন্মের জন্য আজ আমরা শ্রেণিকক্ষ ফেলে রাস্তায় নামতে বাধ্য হয়েছি। আমরা বিশৃঙ্খলা না করে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।