রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

| ২৪ ভাদ্র ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

পুলিশি বাধা উপেক্ষা করে জাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: ২০:১২, ১১ জুলাই ২০২৪

পুলিশি বাধা উপেক্ষা করে জাবি শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

পুলিশের বাধা উপেক্ষা করে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। ১১ জুলাই, বৃহস্পতিবার বিকাল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলে এ অবরোধ। 

এর আগে, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ সংলগ্ন সড়ক হয়ে প্রধান ফটকের (ডেইরি গেইট) সামনে গেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যের বাধার মুখে পড়ে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ না করতে অনুরোধ করলে তা উপক্ষো করে বিক্ষুব্ধরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ভেঙ্গে সড়কে অবস্থান নেয়। এ সময়, ২ শতাধিক পুলিশ শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধে বাধা দিলে বাকবিতন্ডায় জড়িয়ে পড়েন তারা।

কিছুক্ষণ পরে পুলিশের বাধা উপেক্ষা করে ঢাকা-আরিচা মহাসড়কের উভয় লেন অবরোধ করে মিছিল করতে থাকেন শিক্ষার্থীরা। সন্ধ্যা ৭ টার দিকে সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়। 

কোটা সংস্কার আন্দোলনের সমন্বয়ক ও জাবি শিক্ষার্থী আরিফ সোহেল বলেন, পুলিশ দিয়ে আন্দোলন দমানো যাবেনা। দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার অবরোধ কর্মসূচি চলবে বলে জানিয়েছেন বক্তারা। 

এদিকে চলমান কোটা সংস্কার আন্দোলনের যৌক্তিক সমাধানের দাবিতে ওইদিন বিকেল ৪ টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।