শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

| ৩ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

বৈঠকে সন্তুষ্ট নন শিক্ষক নেতারা, কর্মবিরতি চলবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৫, ১৪ জুলাই ২০২৪

বৈঠকে সন্তুষ্ট নন শিক্ষক নেতারা, কর্মবিরতি চলবে

অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন স্কিম সংক্রান্ত প্রজ্ঞাপন প্রত্যাহারসহ তিন দাবিতে শিক্ষক সমিতি ফেডারেশনের চলা কর্মবিরতী প্রত্যাহার করেননি শিক্ষকরা। শনিবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে আন্দোলনরত শিক্ষকরা বৈঠকে বসলেও সেই বৈঠকের ফলাফলে সন্তুষ্ট হননি শিক্ষকরা।

তারা বলছেন, আলোচনা হলেও কোনো আশানুরূপ ফল তারা পাননি। তাই চলমান কর্মবিরতী অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছেন শিক্ষকরা। ১৪ জুলাই, রবিবার ফেডারেশনের নেতারা বৈঠক করে কর্মবিরতি অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছেন।

দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ে কোনো ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। রবিবার ১৪ তম দিনের মতো কর্মবিরতী অনুষ্ঠিত হয়েছে বিশ্ববিদ্যালয়গুলোতে।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম বলেন, বৈঠকে আমরা সন্তুষ্ট নই। সে সমস্যা নিয়ে আন্দোলনে নেমেছেন শিক্ষকরা সে সমস্যার সমাধান হয়নি। তবে একটা আলোচনা শুরু হয়েছে এটা ইতিবাচক। দাবি আদায় না হওয়া পর্যন্ত পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে কর্মবিরতি চলমান থাকবে বলে জানান এ শিক্ষক নেতা। 

প্রতিদিনের মতো রবিবার দুপুরেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের মূল ফটকে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকেরা। অন্যদিকে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও এই পেনশন কর্মসূচি প্রত্যাহারের দাবিতে মিছিল করেন।