মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

| ১ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

জন্মাষ্টমী শোভাযাত্রার অর্থ বন্যার্তদের দেবে ইবির সনাতন ধর্মালম্বীরা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১০:৪২, ২৪ আগস্ট ২০২৪

জন্মাষ্টমী শোভাযাত্রার অর্থ বন্যার্তদের দেবে ইবির সনাতন ধর্মালম্বীরা

জন্মাষ্টমী উপলক্ষে শোভাযাত্রা না করার ঘোষণা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদ। শোভাযাত্রা আয়োজনের এই টাকা যাবে বন্যার্তদের সহায়তায়।


শনিবার (২৫ আগস্ট) সংগঠনটির সাধারণ সম্পাদক সুকান্ত দাস এই তথ্য নিশ্চিত করেছেন। সম্প্রতি তাদের অনুষ্ঠিত এক অনলাইন সভায় এই সিদ্ধান্তসহ তিনটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

অন্য সিদ্ধান্তগুলো হলো- যতটা সম্ভব কৃচ্ছসাধন করে জন্মাষ্টমী উদযাপন করা এবং সেখান থেকে একটা অংশ বন্যার্তদের সাহায্যের ফান্ডে দেওয়া হবে। পূজার দিন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত সকলের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হবে। পূজা মণ্ডপের সামনেও বক্স থাকবে, কেউ চাইলে পূজার দিন অর্থ সহায়তা দিতে পারবে।

এছাড়াও কেউ চাইলে বিকাশ, নগদ, রকেটেও সাহায্য পাঠাতে পারবে। (০১৯৪৮৪৬৬৮৬০ বিকাশ এবং নগদ) ( ০১৯৪৮৪৬৬৮৬০-১ রকেট নম্বর)

এ বিষয়ে সুকান্ত দাস বলেন, যারা টাকা পাঠাবেন রেফারেন্সে বন্যার্তদের সহায়তার বিষয়টি উল্লেখ করবেন। পূজার দিন বিকালে সব টাকা একত্রিত করে বিশ্বস্ত মাধ্যমে বন্যার্তদের সাহায্যের জন্য পাঠানো হবে। একটা কথা মনে করিয়ে দেই, আমরা একদমই দান করছি না। আমাদের ভাইবোনদের বিপদে পাশে দাঁড়াচ্ছি।

প্রসঙ্গত, বন্যার্তদের সহায়তায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা যে যেভাবে পারছেন সহায়তা করছেন। ইতোমধ্যে শিক্ষক সমিতিও তাদের এক দিনের বেতনের টাকা বন্যার্তদের সহায়তায় পাঠানোর উদ্যোগ নিয়েছেন।

এআই