বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

| ৪ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

বাকৃবিতে নাতে রাসুল ও নাশিদ সন্ধ্যা পালিত

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ২১:১১, ১৩ সেপ্টেম্বর ২০২৪

বাকৃবিতে নাতে রাসুল ও নাশিদ সন্ধ্যা পালিত

পবিত্র রবিউল আউয়াল মাস এবং জুলাই বিপ্লবের চেতনায় নাতে রাসুল ও নাশিদ সন্ধ্যার আয়োজন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে এ আয়োজন করা হয়। নাতে রাসুল এবং নাশিদ সন্ধ্যার এ আয়োজন বাদ এশা পর্যন্ত চলে। 

এসময় উপস্থিত ছিলেন বাকৃবির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. মো. শহীদুল হক, প্রক্টর অধ্যাপক ড. মো. আবদুল আলীম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রফিকুল ইসলাম সরদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আসাদুজ্জামান সরকারসহ বিভিন্ন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বাকৃবির আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান বলেন, পবিত্র রবিউল আউয়াল মাস এবং জুলাই বিপ্লবের চেতনায় আয়োজিত নাতে রাসুল ও নাশিদ সন্ধ্যার শুভ উদ্বোধন ঘোষণা করছি। সেইসাথে জুলাইয়ের গণঅভ্যুত্থানের শহীদদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করছি এবং সকলের কল্যাণ কামনা করছি।

এরপর কোরআন তিলাওয়াতের মাধ্যমে নাতে রাসুল এবং নাশিদ সন্ধ্যার আয়োজনটি শুরু হয়। এসময় 'যদি নাত লিখতে লিখতে',  'শোনো শোনো ইয়া ইলাহী', 'প্রভু তুমি বলেছো রাসুল (সাঃ) দেবে না', 'চলার পথে যদি পথ ভুলে যাই' সহ অসংখ্য নাত পরিবেশন করা হয়। এছাড়াও ' ত্রিভুবনের প্রিয় মোহাম্মদ' , 'দে দে পাল তুলে দে', 'তীরহারা ওই ঢেউয়ের সাগর পাড়ি দিবো রে', 'গোলাপ নিলাম, গাঁধা নিলাম' সহ উল্লেখ্যযোগ্য কিছু যৌথ নাশিদ পরিবেশিত হয়।