বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

| ৪ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

দেশ গড়ার লড়াইটা চালিয়ে যেতে হবে : আসিফ মাহমুদ

ক্যাম্পাস ডেস্ক

প্রকাশিত: ১৮:১৮, ১৭ সেপ্টেম্বর ২০২৪

দেশ গড়ার লড়াইটা চালিয়ে যেতে হবে : আসিফ মাহমুদ

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভুঁইয়া বলেছেন, ১১ জন মাঠে খেললেও আমরা ১৮ কোটি মানুষ এক হয়ে যেতে পারি। সেটাকে আমাদের জাতীয় শক্তিতে রূপান্তর করতে হবে। সেই স্পিরিটটাকে কাজে লাগিয়ে আমাদের দেশ গড়ার যে লড়াইটা সেটা চালিয়ে যেতে হবে। 

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেখ কামাল স্টেডিয়ামে রাবি বনাম রুয়েটের মধ্যে প্রীতি ফুটবল খেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

আসিফ মাহমুদ বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে (রুয়েট) ধন্যবাদ আমাকে আমন্ত্রণ করার জন্য। আমার সঙ্গে আসলে খেলাধুলা যায়। আমাদের এই সরকারের একটা চরিত্রের কাজ হচ্ছে এখানে যুবকরা আছে আবার প্রবীণরাও আছে। এখানে কিন্তু প্রবীণরা কোনোভাবেই যুবকদের থেকে পিছিয়ে নেই।

ক্রীড়া উপদেষ্টা বলেন, প্রধান উপদেষ্টা বিশ্ববরেণ্য। তিনি ক্রীড়া ব্যক্তিত্ব নন, তবে খেলাধুলার ক্ষেত্রে প্রধান উপদেষ্টার একটা প্রভাব রয়েছে। তিনি অলিম্পিক উদ্বোধন করেন। 

আসিফ মাহমুদ বলেন, আমরা অভ্যুত্থানের পর দুইটা বড় জাতীয় অর্জন পেয়েছি। একটা পাকিস্তানের সঙ্গে আমরা টেস্ট সিরিজ জয় করেছি। আর সাফ অনুর্ধ্ব-২০ এ চ্যাম্পিয়ন হয়েছি। এটা আমাদের জন্য ভাগ্যই বলা যায়। কারণ আমরা বেশি কাজ করার সুযোগে পাইনি। কিন্তু এর ধারাবাহিকতা যেন থাকে সে জন্য আমি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে কাজ করে যাব। স্পোর্টসের জন্য আমরা কাজ করে যাব, কিন্তু অংশগ্রহণ খুব গুরুত্বপূর্ণ। ইদানিং দেখা যাচ্ছে স্মার্টফোনে আসক্তিসহ বিভিন্ন দিকে আমরা চলে যাচ্ছি। তাই আমাদের নিজেদের জায়গা থেকে অংশগ্রহণ করতে হবে খেলাধুলাতে। 

সভাপতির বক্তব্যে রাবি উপাচার্য অধ্যাপক ড. সালেহ হাসান নকীব বলেন, দুই দলের খেলা দেখে আমি খুবই আনন্দিত। দুই দলই ভালো খেলেছে। রাবির ফুটবল টিমকে জয়ী হওয়ার জন্য অভিনন্দন। 

এ সময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর অধ্যাপক মাহবুবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। 

রাজশাহী বিশ্ববিদ্যালয় শরীরচর্চা শিক্ষা বিভাগের আয়োজনে অনুষ্ঠিত হয় রাবি বনাম রুয়েটের প্রীতি ফুটবল ম্যাচ। এতে দুই শূন্য গোলে জয় লাভ করে রাবি। 

এআই