বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

| ৪ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

বিনামূল্যে ‘ওবিই কারিকুলাম’ পেলেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৬, ১৮ সেপ্টেম্বর ২০২৪

বিনামূল্যে ‘ওবিই কারিকুলাম’ পেলেন ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে আউটকাম বেইজড এডুকেশন (ওবিই) কারিকুলাম বিতরণ করা হয়েছে। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর একটায় বিশ্ববিদ্যালয়ের মীর মোশাররফ হোসেন ভবনের চতুর্থ তলায় বিভাগের আয়োজনে এ কারিকুলাম বিতরণ করা হয়। এছাড়া যেসব শিক্ষার্থী কারিকুলাম প্রণয়নে কাজ করছে তাদের সার্টিফিকেট প্রদান করা হয়।

এসময় বিভাগের সভাপতি সাহিদা আখতার আশার সভাপতিত্বে আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল করিম খান, ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট সহকারী অধ্যাপক মেহেদী হাসান, বিভাগটির উপ-রেজিস্ট্রার এনামুল হকসহ বিভাগটির চার শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান বলেন, আমাদের বিভাগটি একটি নতুন বিভাগ। তারপরও বিভিন্ন প্রতিকুলতার মধ্যে দিয়ে এই বিভাগ সফলতার সাথে এগিয়ে যাচ্ছে। শিক্ষার্থীদের মাঝে কারিকুলাম বিতরণ বিভাগের একটি সফলতা। আমাদের সকলের সহযোগিতায় এই বিভাগ সফলতার শিখরে পৌঁছাবে।

অনুষ্ঠানে বিভাগের সভাপতি সাহিদা আখতার বলেন, শিক্ষার্থীরা ক্লাস শুরুর সাথেই সাথেই এই কারিকুলাম প্রদান করতে হয়। বিশ্ববিদ্যালয়ের আইন, শিক্ষা কার্যক্রম, পরীক্ষা পদ্ধতি, বিভাগের কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের জানানোর জন্য এই কারিকুলাম প্রণয়ণ করা হয়েছে। এই ওবিই কারিকুলাম বিশ্বব্যাপী স্বীকৃত। বিভাগের পক্ষ থেকে কারিকুলাম পাওয়া শিক্ষার্থীদের হক। অন্য বিভাগে টাকা নিয়ে থাকলেও আমরা সকল শিক্ষার্থীদের মাঝে এটি বিনামূল্যে বিতরণ করেছি। এই কারিকুলাম বিভাগের সকলের পরিশ্রমের ফসল। এই কার্যক্রমে শিক্ষার্থীরা অক্লান্ত পরিশ্রম করেছে। 

তিনি আরো বলেন, আজকে আমার শেষ কার্যদিবস। এই দিনে এসে শিক্ষার্থীদের মাঝে কারিকুলাম প্রদান করতে পেরেছি এতে আমি প্রশান্তি অনুভব করছি। বিভাগে আমার চলার ক্ষেত্রে শিক্ষার্থী আমাকে প্রতিটি ক্ষেত্রে সহযোগিতা করেছে। বিভাগকে এগিয়ে নিতে তাদের ভূমিকা অপরিসীম। বিভাগের সাফল্যের ক্ষেত্রে শিক্ষার্থীরাই মূল প্রেরণাদাতা। আমি সবসময় তাতের পাশে শিক্ষক হিসেবে থাকতে চাই।

এআই