শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

| ৩ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

আল্লাহর রহমতে কোন দিন নামাজ কাজা হয়নি: বেরোবি উপাচার্য

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১৪, ২৭ সেপ্টেম্বর ২০২৪

আল্লাহর রহমতে কোন দিন নামাজ কাজা হয়নি: বেরোবি উপাচার্য

আল্লাহর রহমতে কোন দিন নামাজ কাজা হয়নি। ছোট থেকে বাবার সাথে মসজিদে গিয়ে নামাজ আদায় করেছি। তখন থেকেই নামাজ পড়ার অভ্যাস হয়ে গেছে। রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নব নিযুক্ত উপাচার্য প্রফেসর ড.শওকত আলী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জুমআ’র নামাজে ইমামের খুতবা পড়ার আগে এসব কথা বলেন।

উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে তিনি বলেন,নামাজ পড়লে আল্লাহর রহমত বর্ষিত হয়। নিয়মিত নামাজ পড়লে খারাপ কাজ করার সম্ভাবনা কম থাকে। তাই তিনি উপস্থিত সকলকে নিয়মিত নামাজ পড়ার আহ্বান জানান।

ড. শওকত আলী বলেন,আল্লাহর রহমতে আমি পবিত্র হজ্জ্ব এবং উমরা পালন করেছি। এ সময় তিনি ক্যাম্পাসের নেতিবাচক জিনিস না ছড়ানোর আহবান করেন এবং বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য সবার -  সহযোগিতা কামনা করেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম রফিক উদ্দিন আহমেদ এবং মুয়াজ্জিন মো বাদশা আলমগীরসহ প্রায় ৮ শতাধিক মুসল্লি এসময় মসজিদে উপস্থিত ছিলেন। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের ইমাম রফিক উদ্দিন আহমেদ বলেন, নামাজ পড়া একজন মুমিনের প্রধান বৈশিষ্ট্য । সুসংবাদ যে একজন মানুষ যদি নিয়মিত নামাজ আদায় করে এবং আল্লাহর হকগুলো পালন করেন তাহলে তিনি মানুষের হকগুলোও পালন করবেন। 

তিনি আরও বলেন, পবিত্র কুরআনের সূরা আনকাবুতে বলা হয়েছে, ইন্নাস সালাতা তানহা আনিল ফাহসায়ি ওয়াল মুনকার। অর্থাৎ নামাজ মানুষকে সকল প্রকার খারাপ ও অশ্লীল কাজ থেকে বিরত রাখে। তাই নামাজ আদায়ের মাধ্যমে মানুষ সকল প্রকার সগিরা ও কবীরা গুনাহ থেকে বেঁচে থাকতে পারবেন। নামাজ বিষয়ে আমাদের উপাচার্য যথেষ্ট আন্তরিক। আমাদের বিশ্ববিদ্যালয়ের যতগুলো চাহিদা আছে সবগুলো চাহিদা তিনি পূরণ করবেন ইনশাল্লাহ।