মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

| ৭ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

চলমান উন্নয়ন প্রকল্পসমূহ পরিদর্শনে বাকৃবিতে ইউজিসির প্রতিনিধি দল

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১২:০৪, ২১ অক্টোবর ২০২৪

চলমান উন্নয়ন প্রকল্পসমূহ পরিদর্শনে বাকৃবিতে ইউজিসির প্রতিনিধি দল

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) চলমান উন্নয়ন প্রকল্প সমূহ পরিদর্শন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) প্রতিনিধি দল।

শনিবার (১৯ অক্টোবর) বেলা ১২ টায় সরকারের কর্মপরিকল্পনার অংশ হিসাবে ইউজিসির উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য বুনিয়াদী প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার লক্ষ্যে বাকৃবির শিক্ষক প্রশিক্ষণ ভেন্যু ও বিশ্ববিদ্যালয়ের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

এসময় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান (রুটিন দায়িত্ব) অধ্যাপক মোহাম্মদ তানজীমউদ্দিন খানের নেতৃত্বে প্রতিনিধি দলে আরো উপস্থিত ছিলেন ইউজিসি সচিব ড. মো. ফখরুল ইসলাম, এসপিকিউএ বিভাগের পরিচালক ড. দূর্গা রানী সরকার, প্রকল্প পরিচালক (হিট প্রকল্প) অধ্যাপক ড. আসাদুজ্জামান, এসপিকিউএ বিভাগের উপ-পরিচালক প্রকৌশলী মোহাম্মদ মনির উল্লাহ, প্রোগ্রাম অফিসার (হিট প্রকল্প) আবু তালেব মু. মুনীর এবং এসপিকিউএ বিভাগের সহকারী পরিচালক মো. মোস্তাক আহমেদ।

এসময় ইউজিসির প্রতিনিধি দল বাকৃবির উপাচার্য অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়ার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সৌজন্য সাক্ষাৎ এ আরো উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. শহীদুল হক, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হেলাল উদ্দিন, পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক অধ্যাপক এ. এস. এম. গোলাম হাফিজ, জিটিআই পরিচালক অধ্যাপক ড. বেনতুল মাওয়া,  আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. মাছুমা হাবিবসহ সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তারা। 

ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ তানজীমউদ্দিন খান বলেন, 'নবীন শিক্ষকদের উপযুক্ত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণের স্বার্থে স্বতন্ত্র একটি প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তুলতে ইউজিসি কাজ করে যাচ্ছে এবং শীঘ্রই এর আওতায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বুনিয়াদি প্রশিক্ষণ কার্যক্রম অধিকতর উৎকর্ষতা লাভ করবে।'

একপর্যায়ে ইউজিসির প্রতিনিধিদল 
বাকৃবির আইকিউএসি, জিটিআই, পরিকল্পনা ও উন্নয়ন শাখা এবং প্রকৌশল শাখার প্রতিনিধিদের সাথে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বিষয়ে আলোচনা করেন।