মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪

| ৭ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

`বিশ্ব ডিম দিবস` উপলক্ষে বাকৃবিতে র‍্যালি, ৩৫০০ ডিম বিতরণ

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১২:৩৪, ২১ অক্টোবর ২০২৪

`বিশ্ব ডিম দিবস` উপলক্ষে বাকৃবিতে র‍্যালি, ৩৫০০ ডিম বিতরণ

'বিশ্ব ডিম দিবস' উপলক্ষে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশুপালন অনুষদের পোল্ট্রি বিজ্ঞান বিভাগের আয়োজনে প্রায় ৩৫০০ ডিম বিতরণ করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিশ্ববিদ্যালয় অন্তর্গত কৃষি বিশ্ববিদ্যালয় প্রাইমারি স্কুল, তিনটি মাদ্রাসা এবং বিশ্ববিদ্যালয়ের কে আর মার্কেটে ওই ডিম বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে নয়টার দিকে কৃষি বিশ্ববিদ্যালয় প্রাইমারি স্কুলে সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, স্কুলের শিক্ষার্থী, অভিবাবক এবং কর্তৃপক্ষ নিয়ে মোট ৫০০ ডিম সেখানে বিতরণ করা হয় এবং পরবর্তীতে কে. আর মার্কেটে সাধারণ মানুষকে ডিম বিতরণ করা হয়।

এসময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাকৃবির পশু পালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রুহুল আমিন, পোল্ট্রি বিজ্ঞান বিভাগের প্রধান অধ্যাপক ড. বাপন দে সহ পশুপালন অনুষদের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

কর্মসূচির বিস্তারিত জানতে চাইলে কর্মসূচির সভাপতি অধ্যাপক ড. বাপন দে বলেন, ডিম অত্যন্ত পুষ্টিগুণসমৃদ্ধ খাবার। সকল বয়সের মানুষেরই প্রতিদিন একটি করে ডিম খাওয়া উত্তম তাঁরই অংশ হিসেবে আমরা কেবি প্রাইমারি স্কুলে শিক্ষার্থী, অভিভাকদের প্রায় ৫০০ ডিম বিতরণ করি এবং দুটি মাদ্রাসায় প্রায় ১০০০ ডিম পৌঁছে দেই। কর্মসূচির অংশ হিসেবে আমরা কে আর মার্কেটে রিকশাচালক, শ্রমজীবীসহ সর্বসাধারণের জন্য বিনামূল্যে ডিম বিতরণ করেছি।

বেশ কয়েকজন শ্রমজীবী মানুষের সাথে কথা বলে জানা যায়, 'বিনামূল্যে ডিম খেতে পেয়ে তারা অত্যন্ত আনন্দিত এবং একইসাথে তারা কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।'

উল্লেখ্য, গত ১১ অক্টোবর উদযাপিত ' বিশ্ব ডিম দিবস ' উপলক্ষে আজ বিনামূল্যে ডিম বিতরণসহ দিনভর বর্ণাঢ্য কর্মসূচির আয়োজন করবে বাকৃবির পশুপালন অনুষদের পোল্ট্রি বিজ্ঞান বিভাগ।