শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

| ৩ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

মহানবীকে কটুক্তির প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৪, ৪ অক্টোবর ২০২৪

মহানবীকে কটুক্তির প্রতিবাদে ঢাবিতে বিক্ষোভ সমাবেশ

ভারতের  পুরোহিত কতৃক মুসলিমদের মহানবীকে নিয়ে করা কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাধারণ শিক্ষার্থীরা।

শুক্রবার (৪ অক্টোবর) বেলা তিনটার দিকে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে  বিক্ষোভ সমাবেশ করেন তারা। এর আগে একটি মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের নীলক্ষেত তোরণ থেকে ভিসি চত্বর-অপরাজেয় বাংলা-শ্যাডো-বিজনেস ফ্যাকাল্টি- হলপাড়া হয়ে রাজু ভাস্কর্যের পাদদেশে  আসেন  শিক্ষার্থীরা। 

এসময় 'দুনিয়ার মুসলিম এক হও', 'নারায়ে তাকবীর আল্লাহু আকবর', 'সাবিলুনা সাবিলুনা আল জিহাদ আল জিহাদ',' দুনিয়ার আশেকে রাসুল এক হও' প্রভৃতি স্লোগান দিয়ে প্রতিবাদ জানান তারা।

বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী খালেদ সাইফুল্লাহ বলেন, আমরা নবীকে নিয়ে করা কটুক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একইসাথে আমরা বিশ্বের সমস্ত দেশকে জানাতে চাই আমরা কটুক্তি করলে বসে থাকবো না। বাংলাদেশের সরকারের কাছে আবেদন জানাবো দেশে কেউ যেন রাসুলকে নিয়ে  কটুক্তি করতে না পারে সেজন্য  আইন জারি করা হয়।

 

আরেকজন শিক্ষার্থী  ইয়াসির আরাফাত বলেন, আমরা নবীকে নিয়ে কোনো আঘাত দিলে সহ্য করবো না। আমরা মুসলিমরা প্রাণের নবীকে নিয়ে কোনো অপমান সহ্য করবো না। আমরা ভারত সরকারের কাছে দাবি জানাচ্ছি এমন কর্মের অতিদ্রুত বিচার করা হউক।

 

প্রসঙ্গত ভারতের মহারাষ্ট্রে এক পুরোহিত কর্তৃক মুসলিমদের নবী হযরত মোহাম্মদ (সা.) নিয়ে অবমাননার অভিযোগ উঠলে এতে ফুঁসে ওঠে বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম সমাজ। এই ঘটনারই প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।