রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

| ২৪ ভাদ্র ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

দুই বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হচ্ছে ৯ সরকারী কলেজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৫, ৪ এপ্রিল ২০২৪

দুই বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হচ্ছে ৯ সরকারী কলেজ

সরকারি কলেজগুলোকে স্ব স্ব জেলার পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনের আনার প্রক্রিয়া শুরু করেছে সরকার। এর অংশ হিসেবে রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবং চট্টগ্রামের পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করতে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

৪ এপ্রিল, বৃহস্পতিবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার সাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবং চট্টগ্রাম জেলার পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

তথ্যমতে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে যাচ্ছে রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ। 

অন্যদিকে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীনে যাচ্ছে চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মুহম্মদ মহসিন সরকারি কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ, সরকারি কমার্স কলেজ, সাতকানিয়া সরকারি কলেজ।
 

এজেড