শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

| ৩ কার্তিক ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে ৮১২ জিপিএ ৫-সহ শতভাগ পাস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৫, ১৫ অক্টোবর ২০২৪

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে ৮১২ জিপিএ ৫-সহ শতভাগ পাস

এইচএসসি পরীক্ষায় রাজধানীর সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ কৃতিত্বের ধারা অব্যাহত রেখেছে। এ বছরের এইচএসসিতে ৮১২ জন জিপিএ ৫-সহ শতভাগ পাসের গৌরব অর্জন করেছে এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

প্রতিষ্ঠানটি থেকে এবার ১ হাজার ১২৩ জন এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাস করে। বিজ্ঞান বিভাগ থেকে ৭৫৬ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৬৮৮ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ২২৩ জনে জিপিএ ৫ পেয়েছে ৬৭ ও মানবিক বিভাগে ১৪৪ জনের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৫৭ জন।

এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের দিন মঙ্গলবার শিক্ষার্থীদের হৈ-হুল্লোড় ও আনন্দ-উৎসবে প্রতিষ্ঠান প্রাঙ্গণ ছিল মুখর। বিন্দুমাত্র উল্লাস-উচ্ছ্বাসের কমতি ছিল না।

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, এবার নানা রকম প্রতিকূলতার মধ্যে শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছিল। রাজনৈতিক টানাপোড়নের কারণেও শিক্ষার্থীদের পড়াশোনা ও পরীক্ষা বিঘ্নিত হয়েছে। এর মধ্যেও আমাদের শিক্ষার্থীরা আশানুরূপ ফল অর্জন করেছে। শিক্ষকদের সযত্ন পরিচর্যা শিক্ষার্থীদের আশা পূরণ করতে সক্ষম হয়েছে। মেধাবী শিক্ষার্থীরা বারবার প্রত্যাশিত ফল অর্জন করে প্রতিষ্ঠানের ভাবমূর্তিকে ক্রমাগতভাবে সমুজ্জ্বল করে আসছে। এটা আমাদের সৌভাগ্য, এর চেয়ে সুখের আর কী হতে পারে!

বিজ্ঞান বিভাগের গোল্ডেন জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী সাবরিনা ইসলাম তিনা বলেন, আমার আশা শতভাগ পূর্ণ হয়েছে। অধ্যক্ষ ও শিক্ষকদের সঠিক দিকনির্দেশনা ও আমার চেষ্টায় ভাল ফল হয়েছে।