রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

| ২৪ ভাদ্র ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

প্রাতিষ্ঠানিক ই-মেইল পাচ্ছে ইবি শিক্ষার্থীরা, আবেদন করবেন যেভাবে

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫১, ৩ অক্টোবর ২০২৩

প্রাতিষ্ঠানিক ই-মেইল পাচ্ছে ইবি শিক্ষার্থীরা, আবেদন করবেন যেভাবে

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) আইসিটি সেল বরাবর আবেদন করলেই শিক্ষার্থীরা প্রাতিষ্ঠানিক ই-মেইল পাচ্ছে। প্রাথমিকভাবে বিশ্ববিদ্যালয়ের স্নাতক চূড়ান্ত বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে ও তাদের পছন্দ অনুয়ায়ী ই-মেইল প্রদান করা হচ্ছে। ইতোমধ্যে বিশ^বিদ্যালয়ের ওয়েবসাইটে এ সংক্রান্ত নোটিস দেওয়া হয়েছে।

গত আগস্টের প্রথম সপ্তাহ থেকে এই প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার।

তিনি বলেন, প্রাথমিক ই-মেইল প্রাপ্তির জন্য বিভাগীয় সভাপতির মাধ্যম ও সুপারিশসহ আইসিটি সেলের পরিচালক বরাবর আবেদন করতে হবে শিক্ষার্থীদের। আবেদনে শিক্ষার্থীদের প্রত্যাশিত একটি ই-মেইল উল্লেখ করতে হবে। আমরা সেটার সাথে এবং বিভাগের সঙ্গে লিংক করে ই-মেইল আইডি দিয়ে দিচ্ছি।

তপন কুমার জোদ্দার বলেন, যেহেতু সকল শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদানের মত যথেষ্ট স্টোরেজ ক্যাপাসিটি নেই, আর চতুর্থ বর্ষের আগে রিসার্স বা বিদেশে উচ্চশিক্ষার জন্য সাধারণত কেউ যায় না- ফলে চতুর্থ বর্ষের আগে প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রয়োজন হয় না। তাই আমরা শুধু সিনিয়র শিক্ষার্থীদেরকেই প্রাতিষ্ঠানিক ই-মেইল প্রদান করছি।

এর আগে প্রাতিষ্ঠানিক ই-মেইলের দাবিতে উপাচার্য বরাবর পৃথক পৃথক স্মারকলিপি প্রদান করেছে শাখা ছাত্রলীগ, ছাত্র মৈত্রী ও ছাত্র ইউনিয়ন সহ সাধারণ শিক্ষার্থীরা।