মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

| ১ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

রাওয়ালপিন্ডি টেস্ট, ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে মুশফিক

খেলাধুলা ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৮, ২৪ আগস্ট ২০২৪

রাওয়ালপিন্ডি টেস্ট, ডাবল সেঞ্চুরির দ্বারপ্রান্তে মুশফিক

রাওয়ালপিন্ডির উইকেট যেন ব্যাটিং স্বর্গ। সেই স্বর্গে পাকিস্তানের বিপক্ষে নিজের ইচ্ছেমত ইনিংস সাজাচ্ছেন মুশফিকুর রহিম। সেঞ্চুরি হাঁকানোর পর দেড়শ রানের ঘর পেরিয়ে মুশফিক পা বাড়িয়েছেন ডাবল সেঞ্চুরির পথে। এ পথে তাকে সাহায্য করছেন মেহেদী হাসান মিরাজ। এই ব্যাটারও এরইমধ্যে ফিফটি তুলে নিয়েছেন। এক ইনিংসে যা বাংলাদেশের পঞ্চম ফিফটি।

চতুর্থ দিনের চা বিরতি পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪৯৫ রান। ১৭৩ রানে উইকেটে আছেন মুশফিক। অন্যদিকে ৫০ রানে ব্যাট করছেন মিরাজ। দু’জনেই দলকে বড় লিডের পথে নিয়ে যাচ্ছেন বাংলাদেশকে। কোথায় গিয়ে বাংলাদেশ ইনিংস ঘোষণা করে সেটায় এখন দেখার বিষয়। 

এর আগে, ১৩২ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিনে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় বাংলাদেশ। আগের দিনের সঙ্গে মাত্র ৪ রান যোগ করে ৫৬ রানে সাজঘরের পথ ধরেন লিটন দাস। ফিরতে পারতেন মুশফিকও। তবে আম্পায়ারের লেগ বিফোরের সিদ্ধান্তে রিভিউ নিয়ে বেঁচে যান তিনি।

এরপর মিরাজকে সঙ্গে নিয়ে সেঞ্চুরি আদায় করে বাংলাদেশকে পথ দেখান মুশফিক। সেঞ্চুরি আদায় করে মুশফিক টপকে যান তামিম ইকবালকে। তামিমের ১০ টেস্ট সেঞ্চুরির বিপরীতে মুশফিকের সেঞ্চুরির সংখ্যা এখন ১১টি। এছাড়াও বিদেশের মাটিতে তামিমের ৪ সেঞ্চুরি ছাড়িয়ে মুশফিকের সেঞ্চুরির সংখ্যা এখন ৫টি।

এদিন মুশফিককে দারুণ সঙ্গ দিয়েছেন মিরাজ। মুশফিকের সঙ্গে জুটি গড়ে তুলে দলকে বড় সংগ্রহের পথে টানছেন তিনি। তার সঙ্গ পেয়ে তৃতীয় চতুর্থ ডাবল সেঞ্চুরির পথে রয়েছেন মুশফিক।