রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

| ২৪ ভাদ্র ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

নিউজিল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৯, ২৩ ডিসেম্বর ২০২৩

নিউজিল্যান্ডকে ৯ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দারুণ জয় পেয়েছে টিম টাইগার। ব্ল্যাকক্যাপস বাহিনীকে ৯৮ রানে অলআউট করার পর টার্গেট পূরণে মাত্র এক উইকেট হারিয়েছে বাংলাদেশ।

শনিবার (২৩ ডিসেম্বর) নিউজিল্যান্ডের নেপিয়ারে নাজমুল হোসেন শান্ত, তানজিম হাসান সাকিব ও শরিফুল ইসলামের দূর্দান্ত পারফরমেন্সে সহজেই রেকর্ড জয় পায় লাল-সবুজ বাহিনী।

শেষ ম্যাচে জয়ের মধ্যদিয়ে ওয়ানডে সিরিজে (২-১) ভাগ বসায় বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ওয়ানডেতে টানা জয় পায় স্বাগতিক নিউজিল্যান্ড। শনিবার আগে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ দলের তিন তারকা পেসার তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম ও সৌম্য সরকারের গতির মুখে পড়ে ৩১.৪ ওভারে মাত্র ৯৮ রানেই অলআউট হয় নিউজিল্যান্ড। বাংলাদেশ দলের হয়ে ৩টি করে উইকেট নেন শরিফুল, তানজিম ও সৌম্য। 

সামান্য এই স্কোর তাড়া করতে নেমে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ৪২ বলের অপরাজিত ৫১ আর এনামুল হক বিজয়ের ৩৩ বলের ৩৭ রানের ইনিংসে ভর করে ২০৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

চলতি সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও খেলবে বাংলাদেশ। আগামী বুধবার নেপিয়ারে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২৯ ও ৩১ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইয়ে হবে সিরিজের বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ।