রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

| ২৪ ভাদ্র ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০২, ১২ জুন ২০২৪

আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল প্রকাশ

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। ১২ জুন, বুধবার দুপুর ২.৩০ টায় ভাইস-চ্যান্সেলরের অফিস কক্ষে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ, কে, এম আক্তারুজ্জামান ফাজিল পরীক্ষা-২০২২ এর ফলাফল ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদের হাতে হস্তান্তর করেন।

ফলাফল প্রকাশ উপলক্ষ্যে ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ বলেন, মাদরাসা শিক্ষার মান উন্নয়নকল্পে দ্রুততম সময়ের মধ্যেই পরবর্তী পরীক্ষাসসূহ গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে।

পরীক্ষায় পাসের হার যথাক্রমে ১ম বর্ষে ৯০ দশমিক ০৯ শতাংশ, ২য় বর্ষে ৯৪ দশমিক ৫৬ শতাংশ ও ৩য় বর্ষে ৯৫ দশমিক ৭৬ শতাংশ। পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd এ পাওয়া যাবে।

উল্লেখ্য, গত ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী ৮টি বিভাগের ২৯৫টি পরীক্ষা কেন্দ্রে মোট ১,১৬,৬৫৩ জন পরীক্ষার্থী ফাজিল পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় পাসের হার যথাক্রমে ১ম বর্ষে ৯০ দশমিক ০৯ শতাংশ, ২য় বর্ষে ৯৪ দশমিক ৫৬ শতাংশ ও ৩য় বর্ষে ৯৫ দশমিক ৭৬ শতাংশ। পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iau.edu.bd এ পাওয়া যাবে।

পরীক্ষার ফলাফল হস্তান্তরের সময় প্রো-ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, ট্রেজারার এস. এম. এহসান কবীরসহ অন্যরা উপস্থিত ছিলেন।