মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

| ১ আশ্বিন ১৪৩১

Campus Bangla || ক্যাম্পাস বাংলা

৪৪তম ও ৪৬তম বিসিএসের স্থগিত পরীক্ষা নিয়ে যা জানা গেল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২০, ২৮ আগস্ট ২০২৪

৪৪তম ও ৪৬তম বিসিএসের স্থগিত পরীক্ষা নিয়ে যা জানা গেল

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের পর ৪৪তম বিসিএসের মৌখিক ও ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হলে এ পরীক্ষাগুলো আয়োজন করা হবে না বলে জানিয়েছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসি’র শীর্ষ এক কর্মকর্তা বলেন, স্থগিত পরীক্ষাগুলো শুরু করাসহ আরও বেশ কিছু বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা চাওয়া হয়েছে। তবে মন্ত্রণালয় থেকে এখনো কোনো নির্দেশনা পাওয়া যায়নি।

সূত্র জানায়, জুনিয়র ইন্সট্রাক্টরসহ বিভিন্ন বিসিএসের নন-ক্যাডারের নিয়োগপ্রত্যাশীদের আন্দোলনের কারণে স্থবির হয়ে পড়েছে সাংবিধানিক সংস্থাটি। প্রার্থীদের মারমুখী আচরণের কারণে ঠিকমতো অফিসই করতে পারছেন না পিএসসি’র কর্মকর্তারা। এর ফলে বিসিএসসহ অন্যান্য নিয়োগ পরীক্ষায় জট তৈরির আশঙ্কা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।

স্থগিত হওয়া পরীক্ষাগুলো শুরুর বিষয়ে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ‘আমরা মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষায় রয়েছি।’

এর আগে পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তিতে ৪৪তম ও ৪৬তম বিসিএসের পরীক্ষা স্থগিত করা হয়। ৪৬তম বিসিএসের পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৮ আগস্ট ৪৬তম বিসিএসের লিখিত পরীক্ষা স্থগিত হলো। তারিখ পরে জানানো হবে।

 

#এসএন